Description

নেপালঃ কাঠমান্ডু (৩রাত– পশুপতিনাথ- স্বয়ম্ভুনাথ-বৌদ্ধনাথ – ভক্তপুর - পাটন - পোখারা (২রাত– মনোকামনা মন্দির-ফেওয়া লেক- মহেন্দ্র কেভ- রক্সৌল/বীরগঞ্জ  (১রাত)-   কমপক্ষে ১৫ জনের গ্রুপ।

৪ বছর বয়স পর্যন্ত্য বাচ্চাদের ফ্রি, কিন্তু আপনার বাচ্চার জন্য গাড়ীতে আলাদা সিট চাইলে তার খরচের জন্য আলাদা টাকাদিতে হবে, আর যদি কোলে নিয়ে বসেন তাহলে কোনো খরচ লাগবে না। নেপালে ভারতের ১০০ টাকার নোট ছাড়া আর অন্য কোনো নোট চলেনা, তাই বড় নোট সঙ্গে রাখলে তা ভাঙ্গিয়ে নেবার দায়িত্ব আপনাদের, আমরা কোনো বড় নোট গ্রহন করবনা।এছাড়া প্রত্যেকে আপনাদের অরিজিনাল পাসপোর্ট/ ভোটার কার্ড, বাচ্চাদের স্কুল আই.ডি ও কিছু ফোটোকপি সঙ্গে রাখবেননেপালে আধার ও প্যান কার্ড গ্রহণযোগ্য নয়,কেউ শুধুমাত্র আধার বা প্যান কার্ড নিয়ে গেলে তার জন্য সমস্যায় পড়লে আমাদের কিছু করার থাকবেনা।

Inclusions:  প্রতিদিন ভারতীয় ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনার দেওয়া হবে।   স্ট্যান্ডার্ড হোটেল স্ট্যান্ডার্ড প্যাকেজের ক্ষেত্রে এবং ডিলাক্স/সেমি. ডিলাক্স হোটেল ডিলাক্স/সেমি. ডিলাক্স প্যাকেজের ক্ষেত্রে প্রযোজ্য * চার-পাঁচ জনের ফ্যামিলি হলে ২টি আলাদা রুম দেওয়া হবে, একঘরে ৪-৫ জনের বন্দোবস্ত করা সম্ভব নাও হতে পারে।  * ট্যুরের সমস্ত গাড়ী ভাড়া, টোল , পার্কিং ইত্যাদী। নেপাল সরকারের সমস্ত রকম ফি নেপালে ঘুরতে হলে কিন্তু একটু হাঁটাহাঁটি করতে হবে, সব জায়গায় হুইল চেয়ার পাওয়া যায়না বা একদম স্পট পর্যন্ত্য সব জায়গায় গাড়ী যায়না। সব সময় হোটেল থেকে বেড়িয়েই গাড়ী কিংবা স্পট এর প্রবেশপথ অবধি গাড়ী পাবেন না। যাঁরা হাঁটতে পারেন না , তাঁরা এটা জেনে-বুঝে বুকিং করবেন। Exclusions:মনোকামনা মন্দিরের কেবল কার চার্জ(৮০০ টাকা), সমস্ত সাইটসিয়িং স্পটের এন্ট্রি ফি,  আপনাদের নিজস্ব কোনোরকম লোকাল গাড়ী ভাড়া রাইড/ সাফারি/ পনি/ ডান্ডি/ রোপওয়ে/ বোটিং, ক্যামেরা চার্জ, যে-কোনো প্রকার হার্ড/সফট ড্রিঙ্কসঅন্যান্য কিছু যেটা  ‘inclusion’   অংশে লেখা নেই। বি.দ্র.- অনিবার্য কারনে বা অন্যান্য বাস্তবসম্মত কারনে সাইটসিং স্পট পরিবর্তন বা ক্যানসেল হতে পারে।